চরফ্যাশন দুলার হাট নীলকমলে জমি বিরোধের জের ধরে আহত-৭।

মোট দেখেছে : 162
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

ভোলা সংবাদাতাঃ


ভোলার চরফ্যাসনের দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের চরযমুনা গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামালায় একই পরিবারের নারীসহ ৭ জন আহত হয়েছেন।

এদের মধ্যে দুই কলেজ ছাত্রী রয়েছে। গুরুতর আহত দুই কলেজ ছাত্রীসহ ৭জনকে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময়ে হামালাকারীরা সাজাহানের বসত ঘর ভাংচুর লুটপাট চালায়। ছিনিয়ে নেয় ঘরে থাকা টাকা পয়সা স্বর্ণলংকার। বুববার সকালে নীলকমল ইউনিয়নের চরযুমুনা গ্রামের এ হামলার ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেছেন।এঘটনায় আব্দুর রহমান বাদী হয়ে দুলারহাট থানায় ৩২ জনকে মামলা দায়ের করেন। পুলিশ ঘটনায় জড়িত ৯ জনকে গ্রেফতারকরেছেন।আহতরাহলেন,সাজাহান(৫০),ময়ফুল(৪০),আঁখি(১৮),বিলকিস(৩৫),রিংকু(১৯),নুর বেগম(৪৫) মমতাজ(৫২)সুজন(১৭)।হাসপাতালে চিকিৎসাধীন আহত সাজাহান জানান, দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের চর যমুনা মৌজায় বেলায়েতের কাছ থেকে ৬শতাংশ জমি ক্রয় করে বসত বাড়ি ও ঘর নির্মান করে ভোগদখলে আছেন। মঙ্গলবার বিকালে বেলায়েতগংরা তাদের বিক্রিত ওই জমি থেকে আমাদের উচ্ছেদের হুমকি দেয়। এবং আমার নিকট বিক্রিত দলিল অস্বীকার করেন। এনিয়ে বেলায়েত স্থানীয় নলীকমল ইউপি চেয়ারম্যানের আদালতে অভিযোগ দায়ের করেন। ওই শালিশ আমাদের অনুকুলে না যাওয়ার আশংকায় ওই মামলাটি আদালতে নিয়ে যাই এতে ক্ষিপ্ত হয় বেলায়েত গংরা। বুধবার সকালে বেলায়েতগংরা বহিরাগত সন্ত্রসী নিয়ে তাদের দখলীয় জমি থেকে উচ্ছেদের চেষ্টা চলায়। এসময় তারা বসত ঘরে হামলা ও ভাংচুর করে ঘরের আসবাবপত্র লুট করে নেয়। ছিনিয়ে নেয় ঘরে থাকা টাকা পয়সা স্বর্ণলংকার। এতে তারা বাঁধা দিলে বেলায়েত হোসেন, খলিল ও রহিমের নের্তৃত্বে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে তাদের ওপর হামলা চালিয়ে দুই কলেজ ছাত্রীসহ একই পরিবারের ৭ জনকে পিটিয়ে গুরুতর আহত করেন। স্থনীয়রা আহতদের উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় তার ভাই বাদী হয়ে ৩২ জনকে আসামী করে দুলারহাট থানায় মামলা দায়ের করেন।

প্রতিপক্ষ বেলায়েত জানান, সাজাহান জাল দলিল করে আমাদের জমি দখল করে নেয়। আমাদের জমি দখল থেকে উদ্ধার করেতে গেলে দুপক্ষের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এতে আমাদের পরিবারের ৬জন আহত হয়েছে। দুলারহাট থানার ওসি মোরাদ হোসেন জানান, বিরোধীয় জমি নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এঘটনায় আব্দুর রমহান বাদী হয়ে ৩২ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ঘটনায় জড়িত ৯ জনকে গ্রেফতার করেছেন। বৃহস্পতিবার গ্রেফতারকৃতদের আদালতে সোপর্দ করা হবে।


আরো দেখুন

সর্বশেষ ফটো